Professor Ghulam Azam

Home » Uncategorized » Family statement on Arrest of Amaan Azmi (Bangla translation)

Family statement on Arrest of Amaan Azmi (Bangla translation)

Twitterfeed

Enter your email address to follow this site and receive notifications of new posts by email.

Prof Ghulam Azam

ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আব্দুল্লাহিল আমান আযমী এর গ্রেপ্তার প্রসঙ্গে পরিবারের সদস্যদের বিবৃতিঃ
২২ অগাস্ট সোমবার রাত ৮ টার দিকে ৩০ জনেরও বেশি বেসামরিক পোশাক পরিহিত লোকজন আমাদের ঢাকার মগবাজারস্থ বাসায় হামলা করে এবং আমাদের ভাই আব্দুল্লাহিল আমান আযমী কে অপহরণ করে। তারা সবাই নিজেদেরকে বাংলাদেশ পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্য হিসেবে দাবি করে।
তারা কোন গ্রেপ্তারি পরোয়ানা দেখায় নি এবং গ্রেপ্তারের কোন কারণও দর্শায় নি। বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে গ্রেপ্তারের কোন আনুষ্ঠানিক স্বীকৃতিও পাওয়া যায় নি। এই স্বীকৃতি না পাওয়ার ফলে আশংকা করা হচ্ছে যে আমান আযমীও অন্যান্য অনেক বিরোধী দলীয় নেতৃবৃন্দের পরিবারের সদস্যদের মত বিচারবহির্ভূত গ্রেপ্তার বা অপহরণের শিকার হতে পারেন। এই আশংকা মোটেই অমূলক নয় কারণ সাম্প্রতিককালে বিরোধী দলীয় নেতাকর্মীদের পরিবারের সদস্যদেরকে ঢালাওভাবে অপহরণ করা হচ্ছে।
তথাকথিত পুলিশ সদস্যরা বাড়ি সংলগ্ন সমস্ত সড়কপথ ঘেরাও করে রাখে এবং বাড়ির দরজা ভেংগে জোরপূর্বক বাড়ির অভ্যন্তরে প্রবেশ করে। এরপর তারা বাড়ির ম্যানেজারকে নির্দয়ভাবে প্রহার করতে করতে তাকে অচেতন করে ফেলে। আমাদের ৮৩ বছর বয়সী বৃদ্ধা মা, আমানের স্ত্রী এবং তার কনিষ্ঠ সন্তানেরা যাদের বয়স চারেরও কম সবাই তখন বাড়িতে ছিলেন। বাড়ির অন্যান্য কর্মচারীদেরও আক্রমণ করা হয় এবং শারীরিক আঘাত করা হয়। আমানের স্ত্রীকেও গ্রেপ্তারের হুমকি দেয়া হয়।
আমান আমাদের একমাত্র ভাই এবং আমাদের পিতা মরহুম প্রফেসর গোলাম আযম এর একমাত্র সন্তান যিনি বাংলাদেশে অবস্থান করছিলেন। আমান একজন পদকপ্রাপ্ত উচ্চপদস্থ সামরিক অফিসার ছিলেন (ব্রিগেডিয়ার জেনারেল) এবং তিনি ৩০ বছর অত্যন্ত কৃতিত্বের সাথে তার সামরিক দায়িত্ব পালন করেছেন। তিনি কোন রাজনৈতিক ব্যক্তিত্ব নন এবং তার বিরুদ্ধে কোন বেআইনী কাজের অভিযোগও নেই। তিনি আমাদের পারিবারিক বাসস্থানে থেকে আমাদের বৃদ্ধা মায়ের দেখাশোনা করতেন এবং আমাদের পরিবারের দেশে অবস্থানকারী একমাত্র পুরুষ সদস্য হিসেবে দেশে আমাদের পরিবারের অভিভাবকের দায়িত্ব পালন করতেন।
এই ঘটনা আমাদের পরিবারের সদস্যদের অত্যন্ত আতঙ্কিত করেছে এবং আমরা সবাই আমাদের ভাই আমান আযমী এবং আমাদের পরিবারের অন্যান্য সদস্যদের নিরাপত্তা নিয়ে ভীষণ উদ্বিগ্ন। আমরা আহবান করছি যেন এ ক্ষেত্রে আইনের প্রতি সম্মান দেখান হয় এবং আইনগত পদক্ষেপ নেয়া হয়। আমরা আহবান করছি যেন আব্দুল্লাহিল আমান আযমী কে অবিলম্বে মুক্তি দিয়ে তার পরিবারের সদস্যদের কাছে ফেরত পাঠান হয় অথবা যথাযথ আইনগত প্রক্রিয়া অনুসরণ করে তাকে আদালতের সামনে হাজির করা হয়।
সংবাদ সংশ্লিষ্ট অনুসন্ধানের জন্য নিম্নে যোগাযোগের অনুরোধ জানান যাচ্ছেঃ
সালমান আল আযামী
salmanalazami66@gmail.com


Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: